সংবাদদাতা :

রামুতে সন্ত্রাসী হামলায় গুরুতর আহত হয়েছে দুই স্কুল পড়ুয়া সহোদর। ২৮’এপ্রিল (শুক্রবার) কক্সবাজার জেলার রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি এলাকায় এ ঘটনা ঘটে। আহত শিশু জসিম উদ্দিন (১৫) চাইল্যাতলী একে আজাদ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণী এবং জয়নাল আবেদীন (১০) নিজেরপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পঞ্চম শ্রেণীর শিক্ষার্থী। উক্ত ঘটনায় আহত শিক্ষার্থীদের পিতা রশিদ উল্লাহ ৪ জন সন্ত্রাসীকে বিবাদী করে রামু থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগে বর্ণিত সূত্রে জানা যায়, পূর্ব শত্রুতার জের ধরে রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের নুরুল ইসলাম (৪২), ফরিদুল আলম (২৮), মোহাম্মদ আবদুল্লাহ (২০), নাজির হোসেন (২৭) নামীয় সন্ত্রাসীরা বিভিন্ন সময়ে রশিদ উল্লাহ এবং তার পরিবারকে চাঁদার দাবিতে হুমকি ধমকি দিয়ে আসছিল। কিন্তু তাতে ব্যর্থ হয়ে সন্ত্রাসীরা উক্ত শিশু দুটিকে দক্ষিণ মিঠাছড়ি বাজারে আটক করে এবং লোহার রড় ও লাঠিসোটা দিয়ে বেধড়ক মারধর করে। মারধরে শিশু জসিম উদ্দিনের বাম হাতের একটি আঙুল এবং জয়নাল উদ্দিনের বাম হাতের কব্জি ভেঙে যায়। এছাড়াও মারধরে পর শিশুদুটিকে আহত অবস্থায় একটি রুমে তালাবদ্ধ করে রাখে সন্ত্রাসীরা। পরবর্তীতে এলাকার লোকজন এবং পুলিশ গিয়ে শিশু দুটিকে উদ্ধার করে।

শিশু দুটির বাবা রশিদ উল্লাহ জানান, বিবাদীরা এলাকার চিহ্নিত চাঁদাবাজ, সন্ত্রাসী ও মাদকসেবী। তাদের আক্রোশের শিকার হল আমার স্কুলপড়ুয়া ছেলে দুটো। তারা এখন স্কুলে যেতে পারছে না। বর্তমানে বিবাদীরা আরো বিভিন্ন ধরণের হুমকি ধমকি দিচ্ছে।

এ বিষয়ে দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেয়ারম্যান ইউনুস ভুট্টোর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, স্কুলপড়ুয়া শিক্ষার্থীদের উপর হামলার ঘটনাটি দুঃখজনক। সন্ত্রাসীরাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে স্কুলপড়ুয়া শিশু শিক্ষার্থীদের উপর সন্ত্রাসীদের এহেন নির্মম হামলায় এলাকায় চাঞ্চল্য বিরাজ করছে। তারা এ ঘটনায় প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেন।